বড় ডিসপ্লের নতুন স্মার্টফোন ছাড়ছে ওয়ালটন

সাড়ে ছয় ইঞ্চি মাপের পর্দাযুক্ত তিন ক্যামেরার নতুন স্মার্টফোন বাজারে ছাড়ছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। বড় পর্দার ফোনটির মডেল 'প্রিমো এনফোর'। করোনাভাইরাস পরিস্থিতিতে ঘরে বসেই মানুষ যাতে নতুন ফোনটি হাতে পান, এ জন্য অনলাইনে আগাম ফরমাশ নেবে প্রতিষ্ঠানটি। 

ওয়ালটন মোবাইল ফোনের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, চলতি মে মাসের প্রথম সপ্তাহে অনলাইনে ফোনটির আগাম ফরমাশ নেওয়া হবে। যারা প্রি-অর্ডার দেবেন, তাদের জন্য থাকবে হোম ডেলিভারিসহ বিশেষ অফার। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি রম এবং ৪জিবি র্যাম ও ৬৪জিবি রমের দুটি সংস্করণে ফোনটি বাজারে আসবে। এখনো ফোনের দাম নির্ধারিত হয়নি।


প্রিমো এনফো মডেলের এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৬.৫ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর নচ আইপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে থাকছে ২.০ গিগাহার্টজ অক্টাকোর এআরএম কোর্টেক্স-এ৫৩ প্রসেসর।

পেছনে থাকছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬, ৮ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল অটোফোকাস ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে থাকছে পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল।
স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ডুয়েল সিমের ফোরজি স্মার্টফোনটির সুরক্ষায় রয়েছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভিটির জন্য আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।

Post a Comment

0 Comments