ওয়েব ডিজাইনার হতে চান তাহলে জেনে নিন কোন কোন বিষয়ে দক্ষ হতে হবে

ওয়েব ডিজাইনার হতে চান তাহলে জেনে নিন কোন কোন বিষয়ে দক্ষ হতে হবে বিস্তারিত।
ওয়েব ডিজাইনার হতে চান তাহলে জেনে নিন কোন কোন বিষয়ে দক্ষ হতে হবে

 

আপনি যদি ওয়েব ডিজাইনার হতে চান তাহলে প্রথমে আপনাকে ভালো ভাবে কম্পিউটার এবং ইন্টারনেটের ব্যবহার জানতে হবে এবং প্রযুক্তি সম্পর্কে আপডেট থাকতে হবে তারপর আপনাকে ইংলিশে ভালো দক্ষ হতে হবে।

আপনি কে ওয়েব ডিজাইনার হতে হলে যা যা শিখতে হবে তা হলো

1 HTML
2 CSS
3 JavaScript
4 JQuery
5 Responsive Web Design
6 PSD to HTML
7 Bootstrap

8 WordPress Theme Customization

 

আপনি হয়তো মনে মনে ভাবছেন যে আমি তো এইচটিএমএল এবং সিএসএস পারি তাহলে তো আমি একজন ওয়েব ডিজাইনার এবং আমি ডিজাইন করতে পারি।

এখন হয়তো আপনি ভাবতে পারেন যে আমি যদি ওয়েব ডিজাইনার হতে চাই তাহলে কি আমাকে এই সব গুলো বিষয়ে দক্ষ হতে হবে।

আপনি যদি ভাল একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনার হতে চান তাহলে আপনাকে সবগুলো বিষয়েই দক্ষ হতে হবে এবং এই সবগুলো বিষয়ে ভালো ভাবে শিখতে হবে।

আপনি যদি অনলাইনে একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনার হিসেবে ফ্রিল্যান্সিং করতে চান তাহলে আপনাকে এসব গুলো বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে তারপর আপনি যখন এই সবগুলো বিষয় কমপ্লিট করে ফেলবেন ভালোভাবে তখন হয়তো আপনি বলতে পারেন যে আমি ভাল একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনার।

আপনি যখন এই সবগুলো বিষয়ে দক্ষ হয়ে যাবেন তখন আপনি একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনার হিসেবে যেকোনো অনলাইন মার্কেটপ্লেসে ফ্রীলান্সিং করতে পারেন।

যেমন জনপ্রিয় কিছু মার্কেটপ্লেস হলো

fiverr.com
upwork.com
freelancer.com
Peopliperhaur.com
Others

 

চালিয়ে মার্কেটপ্লেস গুলোতে একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনার হিসেবে ফ্রিল্যান্সিং করতে পারেন এবং তারপর আপনি বিভিন্ন ফেসবুক গ্রুপ এবং ফেসবুক পেইজে আপনার ডিজাইন গুলো শেয়ার করুন এবং তাদেরকে অফার করতে পারেন এভাবে কাজ পাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

আপনাকে একটি কথা সব সময় মাথায় রাখতে হবে আপনি মনে করেন এখন ওয়েব ডিজাইনার হতে চান এখন যদি আপনি ওয়েব ডিজাইনার থাকা অবস্থায় যদি এখন আপনি ওয়েব ডেভেলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে চান তাহলে

একসাথে যদি সবগুলো কাজ করতে চান এবং শিখতে চান তাহলে আপনাকে কোনটাই ভালো ভাবে শিখতে হবে না এবং ওই বিষয়ে আপনি দক্ষ হতে পারবেন না এই জন্য আপনাকে প্রথমেই কোন না কোন একটি বিষয় সিলেক্ট করে ওই বিষয়ের উপরে কাজ শিখুন এবং ওই বিষয়ে দক্ষ হয়ে অনলাইন মার্কেটপ্লেসে ফ্রীলান্সিং করুন।

এখন আপনি যদি সবগুলো বিষয়ে দক্ষ হতে চান এবং সবগুলো বিষয় ভালোভাবে শিখতে চান তাহলে আপনি কোন বিষয়টি ভালোভাবে যোগ্য হতে পারবেন না এবং শিখতে পারবেন না।

পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

 

 

 

Post a Comment

0 Comments