ঘরের দেয়াল জীবাণুমুক্ত নিরাপদ রাখার উপায়

মহামারির প্রাদুর্ভাব বিশ্ববাসীকে নিজের স্বাস্থ্য ও পারিপার্শ্বিক নিরাপত্তা নিয়ে নতুন করে ভাবতে শিখিয়েছে। দৈনন্দিন ব্যবহারের টুকিটাকি ও পোশাক-আশাক জীবাণুমুক্ত করার পাশাপাশি এখন আমরা আমাদের ঘরের আসবাব, দেয়াল প্রভৃতিকে জীবাণুমুক্ত রাখার ব্যাপারেও সচেতন হয়ে উঠছি। পৃথিবীর মানুষ পরিবেশ সংরক্ষণে এখন আগের চেয়ে বেশি সচেতন হয়ে উঠছে; দৈনন্দিন জীবনযাত্রার প্রতিটি ধাপে স্বাস্থ্যসম্মত উপকরণ ব্যবহারের প্রচেষ্টা বৃদ্ধি করছে। ঘরের মেঝে থেকে চারদেয়াল—সবখানেই আমরা এখন নিজের ও পরিবারের সবার জন্য সবচেয়ে নিরাপদ এবং ঝুঁকিমুক্ত ব্যবস্থাটি গ্রহণ করতে চেষ্টা করি।

ছবি: বার্জার 

উন্নত বিশ্বের জীবনযাত্রা ইতিমধ্যেই নানা পরিবেশবান্ধব উপকরণের ওপর আংশিক বা পুরোপুরি নির্ভরশীল হয়ে পড়েছে। ক্ষতিকর ব্যাকটেরিয়া জন্মানো প্রতিরোধ করা হচ্ছে। এমনই এক প্রশংসনীয় উদ্যোগের আওতায় বার্জার বাংলাদেশের রঙের বাজারে যুক্ত করেছে ব্যাকটেরিয়ারোধী ও পরিবেশবান্ধব এবং টেকসই ও ভবিষ্যৎমুখী পেইন্ট-লাইন—বার্জার ব্রিদ ইজি ইকো সিরিজ। বার্জারের এই বায়োসাইডসমুক্ত রং ঘরের দেয়াল থেকে ৯৯ দশমিক ৯ শতাংশ পর্যন্ত ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম, ফলে ঘর থাকবে সুন্দর, সতেজ ও নিরাপদ। বার্জার ইজি ইকো সিরিজে রয়েছে ব্রিদ ইজি ইমালশন, ব্রিদ ইজি এনামেল, ব্রিদ ইজি সিলার, ব্রিদ ইজি পুটি এবং ব্রিদ ইজি এনামেল প্রাইমার।

বার্জার ব্রিদ ইজি দেশের প্রথম পরিবেশবান্ধব পেইন্ট সিরিজ, যার প্রধান বৈশিষ্ট্য এর আল্ট্রা লো ভোলাটাইল অর্গানিক কম্পাউন্ড (ভিওসি)। বিশেষ প্রযুক্তিনির্ভর ভিওসি-মুক্ত রেজিন নিয়ন্ত্রণ এবং প্রায় গন্ধহীন এই রঙের ব্যবহার ঘরের যেকোনো প্রাপ্ত বা অপ্রাপ্তবয়স্ক সদস্য এবং গর্ভবতী নারীদের জন্য নিরাপদ ও স্বাস্থ্যঝুঁকিমুক্ত

ব্যাকটেরিয়ারোধী হওয়ার কারণে এই রঙের ব্যবহারে দেয়ালে আবহাওয়াজনিত দাগ-ময়লা জমার কোনো আশঙ্কা থাকে না। পাশাপাশি, এটি পানিনিরোধক, ফলে জলীয় উপকরণের সাহায্যে দেয়াল পরিষ্কার করলেও দেয়ালে স্যাঁতসেঁতে ভাব জমতে পারে না। ব্রিদ ইজি ইমালশনের ব্যবহার ঘরের পরিসরকেও স্নিগ্ধ করে তোলে, ফলে গৃহস্থালির কাজে সারাক্ষণই পাওয়া যায় এক নতুন সতেজতা।

এমন সতেজতার পেছনের আরেকটি কারণ হলো, বার্জারের এই বিশেষ রঙের সিরিজটি অ্যালকাইলফেনল এথোক্সিলেট (এপিইও), সিলিকা, সিসা, পারদ এবং অন্যান্য ক্ষতিকর রাসায়নিক উপাদানমুক্ত। সুরক্ষার প্রশ্নে ব্রিদ ইজির এই অনন্য বৈশিষ্ট্যকে স্বীকৃতি দিয়েছে গ্রিন লেবেল সিঙ্গাপুর।

আপনার একান্ত প্রিয় এবং ব্যক্তিগত অন্দরমহলকে সব সময় আরামদায়ক রাখতে বার্জার ব্রিদ ইজি ঘরের ভেতরে বিশুদ্ধ বাতাসের নিশ্চয়তা দেয়। জলীয় সংমিশ্রণের ওপর নির্ভরকারী এই এনামেল পেইন্ট কাঠ, সিমেন্ট প্লাস্টার, কংক্রিট পাথর, অ্যাসবেস্টস, সিমেন্ট শিটসহ সব ধরনের পৃষ্ঠতলেই ব্যবহার করা যায়, ফলে ঘরে নকশার বৈচিত্র্য থাকা সত্ত্বেও রঙের তারতম্যগত কোনো সমস্যা তৈরি হয় না।
আধুনিক জীবনযাত্রা ও পরিবর্তনশীল মানসিকতার দরুন আমরা এখন অনুভব করতে পারি, একটি দেয়াল কেবল ঘরের সীমানা নির্দেশক স্থাপনাই নয়, বরং এটি হয়ে উঠতে পারে জীবন্ত ক্যানভাস, ফুটিয়ে তুলতে পারে গৃহবাসীর মনের নানা রং, অজস্র কথা। এ ক্ষেত্রে, ব্রিদ ইজির ব্যবহারের মাধ্যমে আপনি ভবিষ্যতের প্রতি দায়িত্বশীলতার পাশাপাশি প্রকৃতির প্রতি ভালোবাসার স্বাক্ষরও রাখতে পারেন। এই রং হতে পারে সুরুচির পরিচায়কও।

 

 

Post a Comment

0 Comments